ইসরাফিল নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)

ইসরাফিল নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)
ইসরাফিল নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)

ইসরাফিল নামের অর্থ কি এবং ইসরাফিল নামের আরবি অর্থ কি সংক্রান্ত উত্তর পাবেন অব্যয় মিডিয়ার আজকের এই লিখায়। আজকে আপনাদের সামনে চলে এলাম Ishrafil namer ortho ki পোষ্ট নিয়ে।

ইসরাফিল বাংলাদেশের সবচেয়ে বেশি ব্যবহৃত একটি নাম, জনপ্রিয়তায়ও শীর্ষ নামগুলোর এটি একটি। আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘ইসরাফিল’। ইসরাফিল (Ishrafil) নামটি মূলত ছেলেদের ক্ষেত্রে ব্যবহার হয়। উচ্চারণে সাবলীল এই নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয়।

হয়ত আপনি আপনার পরিচিত কারোর সদ্য ভূমিষ্ঠ সন্তানের নাম খুঁজছেন, আর এখন সন্ধান করছেন, ইসরাফিল নামের অর্থ কি? ইসরাফিল কি ইসলামিক নাম? ইসরাফিল নামের আরবি অর্থ কি? ইসরাফিল নামের ইসলামিক অর্থ কি? ইসরাফিল নামের আরবি অর্থ কি? ইসরাফিল নামের ইংরেজি বানান কি? ইসরাফিল নামের সাথে আর কোন নামগুলো যোগ করা যায়? ইসরাফিল দিয়ে পূর্ণ কিছু নাম সাজেশন, ইত্যাদি।

ইসরাফিল নামের অর্থ নিয়ে আজকের লিখাটি পড়লে যেসব প্রশ্নের উত্তর পাবেন:

  • Ishrafil নামের অর্থ
  • ইসরাফিল নামের অর্থ কি
  • ইসরাফিল নামের আরবি অর্থ কি
  • ইসরাফিল নামের ইসলামিক অর্থ কি
  • ইসরাফিল নামের অর্থ কি বাংলা
  • Ishrafil name meaning
  • Ishrafil namer ortho ki
  • Ishrafil নামের অর্থ কি
ইসরাফিল নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)
ইসরাফিল নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)

ইসরাফিল কি ইসলামিক নাম?

ইসরাফিল ইসলামিক পরিভাষার একটি নাম। ইসরাফিল (Ishrafil) হলো একটি আরবি শব্দ। ইসরাফিল নামটি সুন্দর একটি ইসলামিক নাম।

 

ইসরাফিল নামের অর্থ কি (Ishrafil namer ortho ki)

ইসরাফিল (Ishrafil) নামের কোনো অর্থ পাওয়া যায়নি। এছাড়াও ইসরাফিল নামের অন্যান্য অর্থের মধ্যে রয়েছে যিনি কিয়ামত বা মহাপ্রলয় ঘোষণা করবেন।

 

ইসরাফিল নামের আরবি অর্থ কি

ইসরাফিল (Ishrafil) নামটি আরবি শব্দ। ইসরাফিল (Ishrafil) নামের আরবি কোনো অর্থ পাওয়া যায়নি। ইসরাফিল (Ishrafil) নামের অন্যান্য অর্থ যিনি কিয়ামত বা মহাপ্রলয় ঘোষণা করবেন।

ইসরাফিল কোন লিঙ্গের নাম?

ইসরাফিল (Ishrafil) নামটি ছেলেদের নাম রাখার ক্ষেত্রে উপযোগী। সাধারণত মেয়েদের এই নামটি রাখা হয় না।

 

ইসরাফিল শব্দের ইংরেজি বানান

ইসরাফিল শব্দের ইংরেজি বানান Ishrafil.

 

ইসরাফিল নামটি কেন জনপ্রিয় ?

ইসরাফিল নামটি ইসলামিক, আধুনিক, কমন মর্ডান ও সুন্দর অর্থ সম্পন্ন একটি নাম।

 

উর্দু, আরবি ও হিন্দিতে ইসরাফিল বানান

  • Urdu – اسرافیل۔
  • Hindi – इज़राइल
  • আরবি – إسرافيل

ইসরাফিল (Ishrafil) শব্দ দিয়ে কিছু নাম

ইসরাফিল মাহতাব, ইসরাফিল ইকতিদার, ইসরাফিল আহমেদ, রাহি ইসরাফিল, ইসরাফিল শাফি, খালিদ হাসান ইসরাফিল, ইসরাফিল ইকবাল খান, ইরফানুর রহমান ইসরাফিল, আব্দুল ইসরাফিল, শাহ আলম ইসরাফিল, ইসরাফিল মালিক, ইসরাফিল মাসাবীহ, মোস্তফা ইসরাফিল, ইসরাফিল ইসলাম, মোহাম্মদ ইসরাফিল, ইসরাফিল মুনতাসির, আল ইসরাফিল, ইসরাফিল হাসান, ইসরাফিল ইসলাম।

ইসরাফিল নামের বিখ্যাত ব্যক্তি ও বিষয়

ইসরাফিল একজন ফেরেস্তা। তিনি কিয়ামত বা মহাপ্রলয় ঘোষণা করবেন। তার নাম কুরআন শরীফে না থাকলেও হাদিসে উল্লেখ রয়েছে। চার প্রধান ফেরেশতার মধ্যে ইসরাফিল দ্বিতীয়। ইসরাফিল আল্লাহর হুকুমে কিয়ামতের দিন ঘোষণা করার জন্য জেরুজালেমের একটি পবিত্র শিলা থেকে শিঙা বাজাবেন।

এছাড়া ইসরাফিল (Ishrafil) নামের বহু প্রতিভাবান মানুষ থাকলেও বিশ্ববরেণ্য বিখ্যাত কোন ব্যক্তির বিষয়ের সন্ধান পাওয়া যায়নি। হয়তো আপনার সন্তানই হতে পারে এই নামের বিখ্যাত ব্যক্তি। কিংবা দেশের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী!

ইসরাফিল নামটি বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়াসহ মুসলিম বিশ্বের পছন্দের নাম গুলোর মধ্যে শীর্ষে থাকলেও বর্তমানে সৌদি আরব ও কাতারে নামটির বিশেষ জনপ্রিয়তা লক্ষণীয়।