প্রীতি নামের অর্থ কি

প্রীতি নামের অর্থ কি
প্রীতি নামের অর্থ কি

প্রীতি নামের অর্থ কি এবং প্রীতি নামের ইসলামিক অর্থ কি সংক্রান্ত উত্তর পাবেন অব্যয় মিডিয়ার আজকের এই লিখায়। আজকে আপনাদের সামনে চলে এলাম Priti namer ortho ki পোষ্ট নিয়ে।

প্রীতি বাংলাদেশের সবচেয়ে বেশি ব্যবহৃত একটি নাম, জনপ্রিয়তায়ও শীর্ষ নামগুলোর এটি একটি। আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘প্রীতি’। প্রীতি (Priti) নামটি মূলত মেয়েদের ক্ষেত্রে ব্যবহার হয়। উচ্চারণে সাবলীল এই নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয়।

হয়ত আপনি আপনার পরিচিত কারোর সদ্য ভূমিষ্ঠ সন্তানের নাম খুঁজছেন, আর এখন সন্ধান করছেন, প্রীতি নামের অর্থ কি? প্রীতি কি ইসলামিক নাম? প্রীতি নামের আরবি অর্থ কি? প্রীতি নামের ইসলামিক অর্থ কি? প্রীতি নামের আরবি অর্থ কি? প্রীতি নামের ইংরেজি বানান কি? প্রীতি নামের সাথে আর কোন নামগুলো যোগ করা যায়? প্রীতি দিয়ে পূর্ণ কিছু নাম সাজেশন, ইত্যাদি।

প্রীতি নামের অর্থ নিয়ে আজকের লিখাটি পড়লে যেসব প্রশ্নের উত্তর পাবেন:

  • Priti নামের অর্থ
  • প্রীতি নামের অর্থ কি
  • প্রীতি নামের অর্থ
  • প্রীতি নামের ইসলামিক অর্থ কি
  • প্রীতি নামের অর্থ কি বাংলা
  • প্রীতি name meaning
  • Priti namer ortho ki
  • Priti নামের অর্থ কি
প্রীতি নামের অর্থ কি
প্রীতি নামের অর্থ কি

প্রীতি কি ইসলামিক নাম?

প্রীতি নামটি বাংলাদেশের মুসলমান , হিন্দু , বৌদ্ধ , খ্রিস্টান সবার নাম রাখা হয়।

 

প্রীতি নামের অর্থ কি (Priti namer ortho ki)

প্রীতি নামের অর্থ হল সন্তোষ, আহ্লাদ, প্রেম, প্রণয়, বন্ধুত্ব, ভালোবাসা , অনুরাগ ।

 

প্রীতি নামের আরবি অর্থ কি

প্রীতি (Priti) নামটি বাংলা শব্দ। প্রীতি (Priti) নামের অর্থ হল সন্তোষ, আহ্লাদ, প্রেম, প্রণয়, বন্ধুত্ব, ভালোবাসা , অনুরাগ ।

 

প্রীতি (Priti) কোন লিঙ্গের নাম?

প্রীতি (Priti) নামটি মেয়েদের নাম রাখার ক্ষেত্রে উপযোগী।সাধারণত ছেলেদের এই নামটি রাখা হয় না।

 

প্রীতি (Priti) শব্দের ইংরেজি বানান

প্রীতি (Priti) শব্দের ইংরেজি বানান Priti.

 

প্রীতি নামটি কেন জনপ্রিয় ?

প্রীতি নামটি ইসলামিক,আধুনিক,কমন মর্ডান ও সুন্দর অর্থ সম্পন্ন একটি নাম|

 

উর্দু, আরবি ও হিন্দিতে প্রীতি বানান

  • Urdu – پریتی۔
  • Hindi – प्रीति
  • আরবি – بريتي

 

প্রীতি (Priti) শব্দ দিয়ে কিছু নাম

রাইসা প্রীতি ,ঝুমুর প্রীতি , রুবাইয়া প্রীতি , প্রীতি মাহামুদ, প্রীতি নিহাদ, প্রীতি স্নেহা, প্রীতি রাইদা, মেহেজাবিন প্রীতি , সুমাইতা প্রীতি , প্রীতি রিফা, প্রীতি মিম, প্রীতি রুহি, প্রীতি আফসানা, মাইশাঝুমুর।

 

প্রীতি নামের বিখ্যাত ব্যক্তি ও বিষয়

প্রীতি জিনতা হলেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা।

প্রীতিলতা ওয়াদ্দেদার যিনি প্রীতিলতা ওয়াদ্দের নামেও পরিচিত , ডাকনাম রাণী, ছদ্মনাম ফুলতারা, একজন বাঙালি ছিলেন, যিনি ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের অন্যতম নারী মুক্তিযোদ্ধা ও প্রথম বিপ্লবী মহিলা শহিদ ব্যক্তিত্ব। তৎকালীন পূর্ববঙ্গে জন্ম নেয়া এই বাঙালি বিপ্লবী সূর্য সেনের নেতৃত্বে তখনকার ব্রিটিশ বিরোধী সশস্ত্র আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নেন এবং জীবন বিসর্জন করেন।

১৯৩২ খ্রিষ্টাব্দে পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব দখলের সময তিনি ১৫ জনের একটি বিপ্লবী দল পরিচালনা করেন। এই ক্লাবটিতে একটি সাইনবোর্ড লাগানো ছিলো যাতে লেখা ছিলো “কুকুর এবং ভারতীয়দের প্রবেশ নিষেধ”। প্রীতিলতার দলটি ক্লাবটি আক্রমণ করে এবং পরবর্তীতে পুলিশ তাদেরকে আটক করে। পুলিশের হাতে আটক এড়াতে প্রীতিলতা সায়ানাইড গপ্রীতি নামেরলাধঃকরণ করে আত্মহত্যা করেন।

প্রীতি (Priti) নামের বহু প্রতিভাবান মানুষ থাকলেও বিশ্ববরেণ্য বিখ্যাত কোন ব্যক্তির বিষয়ের সন্ধান পাওয়া যায়নি। হয়তো আপনার সন্তানই হতে পারে এই নামের বিখ্যাত ব্যক্তি। কিংবা দেশের ভবিষ্যৎ প্রেসিডেন্ট!

প্রীতি নামটি নামটি বাংলাদেশে পছন্দের নাম গুলাের মধ্যে শীর্ষে থাকলেও বর্তমানে পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরা সহ সারাবিশ্বের বাংলাভাষী মানুষের মাঝে নামটির বিশেষ জনপ্রিয়তা লক্ষণীয়।