বেতন মওকুফের জন্য আবেদন (২০২২ সালের নিয়মে)

বেতন মওকুফের জন্য আবেদন
বেতন মওকুফের জন্য আবেদন

অনেক সময় আমাদের পড়ালেখার বেতন মওকুফের জন্য আবেদন পত্র লেখার দরকার হয়। যেখানে স্কুল অথবা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর আবেদন করতে হয়। তো আজকের এই পোস্ট থেকে আমরা জানতে পারব,”কিভাবে বেতন মওকুফের জন্য আবেদন” করবেন।

বেতন মওকুফের জন্য আবেদন

বরাবর
প্রধান শিক্ষক
কুতুবপুর উচ্চ বিদ্যালয়, মাদারীপুর
বিষয়: বিনামূল্যে লেখাপড়া ও বেতন মওকুফের জন্য আবেদন।

জনাব,
বিনীত নিবেদন এই যে, আমি আপনার বিদ্যালয়ের নবম শ্রেণীর একজন নিয়মিত ছাত্র অপু রবি দাশ। আমি চার বছর যাবত আপনার বিদ্যালয়ে পড়াশোনা করছি। এই দীর্ঘ দিন, আমি আমার মাসিক বেতন সহ যাবতীয় ফি যথাসময়ে সঠিকভাবে পরিশোধ করেছি।
কিন্তু, আমার বাবা একজন কৃষক ও একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি। তার পক্ষে এখন আমার পড়ালেখার খরচ বহন করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। তিনি আমার পড়ালেখার খরচ বহন করার মতো কোন অবস্থাতেই নেই।
তাই, আমাকে দয়া করে আমার পড়ালেখার সম্পূর্ণ বেতন ও ফি মওকুফ না করলে আর পড়ালেখা চালিয়ে যাওয়া আমার পক্ষে সম্ভব নয়।

ফেসবুক ফলোয়ার
ফেসবুক ফলোয়ার

এই পরিস্থিতিতে, আমি আপনার কাছে অনুরোধ করছি যে, দয়া করে আমাকে একটি সম্পূর্ণ বিনামূল্যে লেখাপড়ার সুযোগের পাশাপাশি আশা করি আমার বেতন মওকুফ করে দেওয়ার জন্যে যথেষ্ট সদয় হবেন।

নিবেদক,
আপনার একান্ত বাধ্যগত ছাত্র
অপু রবি দাশ
নবম শ্রেণী, রোল নং-০৮

বেতন মওকুফের জন্য আবেদন
বেতন মওকুফের জন্য আবেদন

শেষ কথা:

আমাদের মধ্যে অনেকেরই বিভিন্ন সাহায্য সহযোগিতার জন্য আবেদন করার প্রয়োজন পড়ে।
তো আজকের এই পোস্ট থেকে আমরা আপনাদের দেখানোর চেষ্টা করেছি যে কিভাবে প্রধান শিক্ষক বরাবর বেতন মওকুফের জন্য আবেদন করবেন ও বিভিন্ন সাহায্য সহযোগিতার জন্য আবেদন করবেন।

“বেতন মওকুফের জন্য আবেদন” নিয়ে এই পোস্টটি কারো যদি কোন কিছু বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন।
আমরা যথাসাধ্য চেষ্টা করে আপনার সমস্যাটি সমাধানের চেষ্টা করব। আজকে আমাদের এই পর্যন্তই ছিল দেখা হবে আবার নতুন কোন আর্টিকেলে নতুন কোন বিষয় নিয়ে। ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।