সমস্যা নিয়ে উক্তি

সমস্যা নিয়ে উক্তি

‘সমস্যা নিয়ে উক্তি’ বিষয়ক অব্যয় মিডিয়ার আজকের লিখায়, মূলত এবিষয়ে মহান মনিষীদের ও সফল ব্যক্তিদের দৃষ্টিভঙ্গি তুলে ধরা হয়েছে। তাদের ব্যক্তিজীবনের উত্থান পতনে মনিষীদের ‘সমস্যা নিয়ে উক্তি গুলো আপনার সঠিক সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করতে ও দিক নির্দেশনা দিবে, যা আমাদের জীবনে সফলতার দাঁড় গোড়ায় নিয়ে যায়।

তো, চলুন পাঠক দেখে নিই মনীষী ও সফল ব্যক্তিদের বলে যাওয়া ‘সমস্যা নিয়ে উক্তি’ সমূহ।

সমস্যা নিয়ে উক্তি

আপনি যখন কোনো সমস্যার সম্মুখীন হন, তখন প্রাথমিকভাবে চিন্তা করুন কীভাবে সমাধান করবেন এবং সমস্যাটি মিটে গেলে চিন্তা করুন কেন আপনার জীবনে সমস্যাটির সৃষ্টি হলো। – সাইমুন নায়েব।
জীবনে সমস্যা আসা মানেই থেমে যাওয়ার সংকেত না। বরং সমস্যা হলো সামনের দিকে এগিয়ে চলার পথ প্রদর্শক। – রবার্ট এইচ স্কলার।
যদি ভালোভাবে বাঁচতে চান তা হলে মনে রাখবেন-সমস্যাকে তুচ্ছজ্ঞান করতে হবে, আর্শীবাদকে গণ্য করতে হবে। – ডেল ক্যার্নেগি

সমস্যা নিয়ে উক্তি |

জীবনের সমস্যাগুলোর সবচেয়ে ভালো দিক হলো, সেগুলোর বেশিরভাগই আমাদের নিজেদের কল্পনা থেকে সৃষ্টি। আমাদের দুঃশ্চিন্তা কিংবা ভয় থেকে। ওগুলো বাদ দিতে পারলেই অনেক সমস্যার সমাধান এমনিতেই হয়ে যাবে। – স্টিভ অ্যালেন।
এক দোর বন্ধ হলে দশ দোর খুলে যায়; বোবার এক মুখ বন্ধ হলে দশ আঙুল তার ভাষা তর্জমা করে দেয় – সৈয়দ মুজতবা আলী
এখানে কোনও বড় সমস্যা নেই, খুব সামান্য সমস্যা রয়েছে। – হেনরি ফোর্ড
সমস্যা সর্বদা, একবার সমাধান পেয়ে যাওয়ার পর সরল হয়েই যায় – টমাস আলভা এডিসন
কোনো সমস্যার সমাধান করতে হলে সেই সমস্যার শাখা প্রশাখায় বিচরণ না করে, মাটি খুঁড়ে সেই সমস্যার একদম গভীরে, শেকড়ে প্রবেশ করুন। – এন্টনি ডি জে এঙ্গেলো।
কে বলেছে আমরা দারিদ্র্য কিংবা রোগব্যাধিকে মির্মূল করতে পারব না? আমরা অবশ্যই পারব৷ সমস্যা যত বড়ই হোক না কেন, আশা মানুষকে বাঁচিয়ে রাখে, নতুন কিছু উদ্ভাবন করতে অনুপ্রেরণা জোগায়৷ কিন্তু সমস্যাকে নিজের চোখে না দেখলে শুধু আশা দিয়ে সমস্যা সমাধান করা যায় না৷ – বিল গেটস
আমাদের চারিদিকে এমন কোনো সমস্যা নেই যা সকলের একত্রিত চেষ্টায় সমাধান হয় না এবং খুব অল্প সংখ্যক সমস্যা আছে যেগুলো আমাদের একক প্রচেষ্টায় সমাধান হতে পারে। – লাইডন বি জনসন।
আপনার জীবনে আসা সকল সমস্যাকে সাদরে গ্রহণ করুন। চেষ্টাও করুন যেন দিনের শুরুতে নাস্তার সাথে সমস্যা গুলোকে গুলে খেয়ে নিতে। – আলফ্রেড এ মন্টাপার্ট
সবসময়, যতক্ষণ না কাজ সমাধা হচ্ছে ততক্ষণ পর্যন্ত তা এক অসম্ভব বিষয় বলে মনে হয়। – নেলসন ম্যান্ডেলা
আমরা যে পদ্ধতি অনুসরণ করে সমস্যাগুলোকে সৃষ্টি করি, ঠিক একই পদ্ধতি অনুসরণ করে সর্বদা সমাধান পাওয়া যায় না। – আলবার্ট আইনস্টাইন।
আমরা উদ্ভাবনের যুগে বাস করি, যেখানে ডিজিটাল প্রযুক্তি আমাদের সমস্যাকে সমাধানের প্রয়োজন হওয়ার আগেই সমাধান দিচ্ছে। আমরা ভ্রমণ, খাওয়া এবং কেনাকাটা করার নতুন উপায় খুঁজে বের করার সাথে সাথে আমরা প্রতিদিন এটি দেখতে পাই। – ডেভিড লিডিংটোন৷
আপনি সর্বদা একটি আরামদায়ক জীবন নাও পেতে পারেন। পৃথিবীর সমস্ত সমস্যা সমাধান করার সক্ষমতা আপনার নাও থাকতে পারে, তবে আপনি আশাহত হবেন না। কারণ ইতিহাস সাক্ষী যে যারা সাহসী তারা সর্বদাই সমস্যাকে পরাজিত করে বিজয়ীর মুকুট পরিধান করেছে। সামান্য সাহস এবং আশা আপনার জীবনের গতিপথ বদলে দিতে পারে। – মিচেল ওবামা।
প্রকৌশলীরা সাধারণত সমস্যার সমাধান করতে পছন্দ করে। এমনকি তাদের আশপাশে যদি কোনো সমস্যা না থাকে, তবে তারা নিজেরাই কিছু সমস্যা তৈরি করে সেগুলোর সমাধান করতে শুরু করে। – স্কট অ্যাডামস্।
অন্যায় করে লজ্জিত না হওয়াটা আরেক অন্যায়। – সক্রেটিস
ভালো ব্যাবস্হাপনা হলো এমন একটা শিল্প যা আপনার সমস্যাগুলিকে অত্যন্ত আকর্ষণীয় করে তোলে এবং সমস্যার একটা গঠনমূলক সমাধানও আপনার সামনে তুলে ধরে। বিষয়টা এতটাই আকর্ষণীয় যে সকলেই সেই সমস্যাকে মোকাবিলা করতে চায়।- পল হউয়াকেন।
সব সমস্যার প্রতিকারই হচ্ছে ধৈর্য্য। – হোয়াটলি
আপনার জীবনে আসা সমস্যাগুলির প্রতি সামান্য হলেও কৃতজ্ঞতা প্রকাষ করুন। এরা যদি আপনার জীবনে না আসতো, তবে আপনার জীবনের অভিজ্ঞতা হতো অনেক কম। ফলে আপনার সামনের দিনের সমস্যাগুলো আরো জটিল থেকে জটিলতর হতে থাকতো। – জিম লাভেল।
আপনার যদি ইতিবাচক মনোভাব থাকে এবং আপনার সর্বোত্তম প্রচেষ্টা দেওয়ার জন্য ক্রমাগত চেষ্টা করেন, অবশেষে আপনি আপনার তাৎক্ষণিক সমস্যাগুলি কাটিয়ে উঠবেন এবং আপনি আরও বড় চ্যালেঞ্জের জন্য নিজেকে প্রস্তুত করে নিতে পারবেন। – প্যাট রিলে।

শেষ কথা (সমস্যা নিয়ে উক্তি)

আশা করছি অব্যয় মিডিয়ার আজকের এই লিখাটি, ‘সমস্যা নিয়ে উক্তি’ আপনাদের জীবনে চলার পথে অনুপ্রেরণা জোগাবে ও সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।