সিদ্ধান্ত নিয়ে উক্তি – নিজের ভুল ও সঠিক সিদ্ধান্ত নিয়ে উক্তি

সিদ্ধান্ত নিয়ে উক্তি - নিজের ভুল ও সঠিক সিদ্ধান্ত নিয়ে উক্তি
সিদ্ধান্ত নিয়ে উক্তি - নিজের ভুল ও সঠিক সিদ্ধান্ত নিয়ে উক্তি

‘সিদ্ধান্ত নিয়ে উক্তি’ বিষয়ক অব্যয় মিডিয়ার আজকের লিখায়, মূলত এবিষয়ে মহান মনিষীদের ও সফল ব্যক্তিদের দৃষ্টিভঙ্গি তুলে ধরা হয়েছে। তাদের ব্যক্তিজীবনের উত্থান পতনে মনিষীদের ‘সিদ্ধান্ত নিয়ে উক্তি গুলো আপনার সঠিক সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করতে ও দিক নির্দেশনা দিবে, যা আমাদের জীবনে সফলতার দাঁড় গোড়ায় নিয়ে যায়।

তো, চলুন পাঠক দেখে নিই মনীষী ও সফল ব্যক্তিদের বলে যাওয়া ‘সিদ্ধান্ত নিয়ে উক্তি’ সমূহ।

সিদ্ধান্ত নিয়ে উক্তি

1. কোনো সিদ্ধান্ত গ্রহণের পূর্বে আমাকে সম্ভাব্য সকল সিদ্ধান্তগুলো নিয়ে চিন্তা করতে হয়। এবং এটি আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ।— অ্যাঞ্জেলা মার্কেল।

2. নিজের উত্তেজনা ও রাগকে নিয়ন্ত্রণের মধ্যে রাখতে চেষ্টা করুন। রাগের মাথায় নেওয়া সিদ্ধান্ত কখনোই কোনো ভালো ফল বয়ে আনে না।— ফ্রড ফ্রিক।

3. আমরা সবাই প্রথমে শূন্য থেকেই শুরু করি৷ কিন্তু একটা সঠিক সিদ্ধান্তই একজনকে শূন্য থেকে নায়কে পরিণত করতে পারে।— গোবিন্দা।

4. যখন আপনি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করবেন, তখন আপনার আশপাশের মানুষদের বাজে চিন্তা বা কটুক্তিতে কিছুই যায় আসে না।— ক্যারোলিন কেনেডি।

5. সত্য হলো এই যে, সঠিক সিদ্ধান্ত সর্বদা যে মাথা দিয়ে কিংবা হৃদয় দিয়ে গ্রহণ করা হয় তা না৷ ক্ষেত্র বিশেষে সিদ্ধান্ত গ্রহণের স্হকন ভিন্ন হয়।— ক্রিস হ্যারিসন।

6. একটি অভ্যাস পরিবর্তন করতে, একটি সচেতন সিদ্ধান্ত গ্রহণ করুন, তারপরে সেই সিদ্ধান্ত মোতাবেক নতুন করে আচরণ করতে থাকুন।— ম্যাক্সওয়েল মাল্টজ্।

7. একজন মূর্খ ব্যক্তি হলো এমন একজন যার সত্যের শক্তি আছে, যার কাছে সঠিক তথ্য আছে এবং তারপরও ভুল সিদ্ধান্ত গ্রহণের মতো ভুল করে থাকে।— ডার্ল ডেভিস।

ফেসবুক ফলোয়ার
ফেসবুক ফলোয়ার
সিদ্ধান্ত নিয়ে উক্তি - নিজের ভুল ও সঠিক সিদ্ধান্ত নিয়ে উক্তি
সিদ্ধান্ত নিয়ে উক্তি – নিজের ভুল ও সঠিক সিদ্ধান্ত নিয়ে উক্তি



8. জীবনে কখনো কখনো আপনাকে একটি স্বার্থপর সিদ্ধান্ত নিতে হয় এবং শুধু নিজের জন্য যেটা সবচেয়ে ভালো হবে, ঠিক সেই কাজটাই করতে হয়।— সাকুন বার্কলে।

9. আজ রাতে আমি ভালোভাবে ঘুমাতে পারবো, কারণ আমি জানি যে আমি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছি৷ আপনার নিজের মধ্যে এই আত্মবিশ্বাস থাকাটা অনেক জরুরি।— জর্জ রায়ান।

10. নিজের জীবনের সিদ্ধান্ত গ্রহণের সময় নিজের চিন্তাকে সবচেয়ে বেশি প্রাধান্য দিন। কারণ আপনি কখনোই জানেন না যে অন্যরা, যারা আপনাকে পরামর্শ দিচ্ছে তারা নিজেদের জীবনে ভুল করেছে কি না। সিদ্ধান্ত গ্রহণের এই সময়গুলো আসলেও খুব কঠিন।— হেলেন মিরেন।

11. যারা আমার অনেক কাছের মানুষ তারা জানেন যে আমি এমন একজন মানুষ যে কোনো সিদ্ধান্ত গ্রহণের পূর্বে প্রতিটি বিষয় সূক্ষ্মভাবে বিশ্লেষণ করতে পছন্দ করে।— কেপা আরিজাবালগা।

12. যখন আপনি দুঃখী, ঈর্ষান্বিত, কিংবা প্রেমে পড়বেন, তখন আপনার পক্ষে কোনো সিদ্ধান্ত না নেয়াই শ্রেয়। কারণ সিদ্ধান্ত সর্বদা সুস্হ মস্তিষ্কে নেয়া উচিত।— মারিও টেগ।

13. জীবন আমাকে যা কিছু দিয়ে যায়, আমি দুই হাত ভরে সেই সকল কিছু গ্রহণ করি এবং আশা করি যে আমি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছি।— নিকোলাস বার্ন্স।

14. কোনো সিদ্ধান্ত গ্রহণের সময় সবচেয়ে ভালো হয় যদি আপনি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেন। ভুল সিদ্ধান্ত গ্রহণ এক্ষেত্রে দ্বিতীয়তে অবস্থান করে। কিন্তু সবচেয়ে খারাপ হলো কিছু না করে চুপচাপ বসে থাকা।— থিওডোর রুজভেল্ট।

15. সকল সিদ্ধান্ত গ্রহণের পেছনেই সময় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে এবং আপনার কিছু সিদ্ধান্তই বলে দিতে পারে আপনি সময়কে কীভাবে ব্যবহার করেছেন।— জন কেল।

16. জীবন একটা দাবা খেলার মতো। আপনার নেয়া প্রতিটি সিদ্ধান্তের পরিণাম আপনাকে অবশ্যই ভোগ করতে হবে।— পিকেসুবান।

17. সঠিক কাজটি করা একটি সিদ্ধান্ত। আর আপনি যখনই এই সিদ্ধান্তটি গ্রহণ করবেন, তখন বেশিরভাগ ক্ষেত্রেই বাকি পথ আপনাকে একাই পারি দিতে হবে।— সেবাস্টিন ক্রুজ।

18. আমার বাবা আমার করা প্রতিটি সিদ্ধান্তে সর্বদা অত্যন্ত সহায়ক ছিলেন এবং আমি যা করতে চেয়েছিলাম তা বেছে নেওয়ার বিষয়ে আমার প্রতি আরও বেশি আগ্রহী।— কলিন হানকস্।

19. ঈশ্বর কখনোই আপনাকে পরিত্যাগ করবেন না। কিন্তু আপনি ঈশ্বরকে গ্রহণ করবেন কি না, তা পুরোপুরি আপনার সিদ্ধান্ত।— চার্লস স্ট্যানলি।

20. কোনো সিদ্ধান্ত গ্রহণের পূর্বে একশো বার ভাবুন৷ কিন্তু যখন সিদ্ধান্ত গ্রহণ করে ফেলবেন, তখন একমাত্র ব্যাক্তি হলেও সেই সিদ্ধান্তকে সমর্থন করুন।— মুহাম্মদ আলী জিন্নাহ।

শেষ কথা (সিদ্ধান্ত নিয়ে উক্তি)

আশা করছি অব্যয় মিডিয়ার আজকের এই লিখাটি, ‘সিদ্ধান্ত নিয়ে উক্তি’ আপনাদের জীবনে চলার পথে অনুপ্রেরণা জোগাবে ও সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।