আব্দুর রহমান নামের অর্থ কি – ইসলামিক অর্থ জানুন

আব্দুর রহমান নামের অর্থ কি - ইসলামিক অর্থ জানুন
আব্দুর রহমান নামের অর্থ কি - ইসলামিক অর্থ জানুন

আব্দুর রহমান নামের অর্থ কি এবং আব্দুর রহমান নামের আরবি অর্থ কি সংক্রান্ত উত্তর পাবেন অব্যয় মিডিয়ার আজকের এই লিখায়। আজকে আপনাদের সামনে চলে এলাম Abdur Rahman namer ortho ki পোষ্ট নিয়ে।

আব্দুর রহমান বাংলাদেশের সবচেয়ে বেশি ব্যবহৃত একটি নাম, জনপ্রিয়তায়ও শীর্ষ নামগুলোর এটি একটি। আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘আব্দুর রহমান ’। আব্দুর রহমান (Abdur Rahman) নামটি মূলত ছেলেদের ক্ষেত্রে ব্যবহার হয়। উচ্চারণে সাবলীল এই নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয়।

হয়ত আপনি আপনার পরিচিত কারোর সদ্য ভূমিষ্ঠ সন্তানের নাম খুঁজছেন, আর এখন সন্ধান করছেন, আব্দুর রহমান নামের অর্থ কি? আব্দুর রহমান কি ইসলামিক নাম? আব্দুর রহমান নামের আরবি অর্থ কি? আব্দুর রহমান নামের ইসলামিক অর্থ কি? আব্দুর রহমান নামের আরবি অর্থ কি? আব্দুর রহমান নামের ইংরেজি বানান কি? আব্দুর রহমান নামের সাথে আর কোন নামগুলো যোগ করা যায়? আব্দুর রহমান দিয়ে পূর্ণ কিছু নাম সাজেশন, ইত্যাদি।

আব্দুর রহমান নামের অর্থ নিয়ে আজকের লিখাটি পড়লে যেসব প্রশ্নের উত্তর পাবেন:

  • Abdur Rahman নামের অর্থ
  • আব্দুর রহমান নামের অর্থ কি
  • আব্দুর রহমান নামের আরবি অর্থ কি
  • আব্দুর রহমান নামের ইসলামিক অর্থ কি
  • আব্দুর রহমান নামের অর্থ কি বাংলা
  • Abdur Rahman name meaning
  • Abdur Rahman namer ortho ki
  • Abdur Rahman নামের অর্থ কি

 

আব্দুর রহমান কি ইসলামিক নাম?

আব্দুর রহমান ইসলামিক পরিভাষার একটি নাম। আব্দুর রহমান (Abdur Rahman) হলো একটি আরবি শব্দ। আব্দুর রহমান নামটি সুন্দর একটি ইসলামিক নাম।

আব্দুর রহমান নামের অর্থ কি - ইসলামিক অর্থ জানুন
আব্দুর রহমান নামের অর্থ কি – ইসলামিক অর্থ জানুন

আব্দুর রহমান নামের অর্থ কি (Abdur Rahman namer ortho ki)

আব্দুর রহমান (Abdur Rahman) নামের প্রকৃত অর্থ আল্লাহর গোলাম। এছাড়াও আব্দুর রহমান নামের অন্যান্য অর্থের মধ্যে রয়েছে পরম করুণাময়ের বান্দা।

 

আব্দুর রহমান নামের আরবি অর্থ কি

আব্দুর রহমান (Abdur Rahman) নামটি আরবি শব্দ। আব্দুর রহমান (Abdur Rahman) নামের আরবি অর্থ আল্লাহর গোলাম। আব্দুর রহমান (Abdur Rahman) নামের অন্যান্য অর্থ পরম করুণাময়ের বান্দা।

 

আব্দুর রহমান কোন লিঙ্গের নাম?

আব্দুর রহমান (Abdur Rahman) নামটি ছেলেদের নাম রাখার ক্ষেত্রে উপযোগী। সাধারণত মেয়েদের এই নামটি রাখা হয় না।

 

আব্দুর রহমান শব্দের ইংরেজি বানান

আব্দুর রহমান শব্দের ইংরেজি বানান Abdur Rahman.

 

আব্দুর রহমান নামটি কেন জনপ্রিয় ?

আব্দুর রহমান নামটি ইসলামিক, আধুনিক, কমন মর্ডান ও সুন্দর অর্থ সম্পন্ন একটি নাম।

 

উর্দু, আরবি ও হিন্দিতে আব্দুর রহমান বানান

  • Urdu – عبدالرحمن۔
  • Hindi – अब्दुर रहमानी
  • আরবি – عبد الرحمن

আব্দুর রহমান (Abdur Rahman) শব্দ দিয়ে কিছু নাম

আব্দুর রহমান মাহতাব, আব্দুর রহমান ইকতিদার,আব্দুর রহমান আব্দুর রহমান, রাহি আব্দুর রহমান , আব্দুর রহমান শাফি, খালিদ হাসান আব্দুর রহমান , আব্দুর রহমান ইকবাল খান, আব্দুর রহমানর রহমান আব্দুর রহমান , আব্দুল আব্দুর রহমান , শাহ আব্দুর রহমান আব্দুর রহমান , আব্দুর রহমান মালিক, আব্দুর রহমান মাসাবীহ, মোস্তফা আব্দুর রহমান , আব্দুর রহমান ইসলাম, মোহাম্মদ আব্দুর রহমান , আব্দুর রহমান মুনতাসির, আল আব্দুর রহমান , আব্দুর রহমান হাসান, আব্দুর রহমান ইসলাম।

আব্দুর রহমান নামের বিখ্যাত ব্যক্তি ও বিষয়

আবদুর রহমান ইবনে আউফ ছিলেন একজন সাহাবী। আবিসিনিয়ায় হিজরত করা পনেরজন মুসলিমের অন্যতম আবদুর রহমান ইবনে আউফ। ৬২৬ সালের আগস্টে মুহাম্মদ (সা.) আবদুর রহমান ইবনে আউফকে দুমাতুল জান্দালের কালব গোত্রের উপর অভিযান চালনার নির্দেশ দেন। তিনি কালব গোত্রকে পরাজিত করেন।

এছাড়া আব্দুর রহমান (Abdur Rahman) নামের বহু প্রতিভাবান মানুষ থাকলেও বিশ্ববরেণ্য বিখ্যাত কোন ব্যক্তির বিষয়ের সন্ধান পাওয়া যায়নি। হয়তো আপনার সন্তানই হতে পারে এই নামের বিখ্যাত ব্যক্তি। কিংবা দেশের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী ।

আব্দুর রহমান নামটি বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়াসহ মুসলিম বিশ্বের পছন্দের নাম গুলোর মধ্যে শীর্ষে থাকলেও বর্তমানে সৌদি আরব ও কাতারে নামটির বিশেষ জনপ্রিয়তা লক্ষণীয়।