জাবির নামের অর্থ কি – ইসলামিক ও আরবি অর্থটি চমকে দেবে

জাবির নামের অর্থ কি - ইসলামিক ও আরবি অর্থটি চমকে দেবে
জাবির নামের অর্থ কি - ইসলামিক ও আরবি অর্থটি চমকে দেবে

জাবির নামের অর্থ কি এবং জাবির নামের আরবি অর্থ কি সংক্রান্ত উত্তর পাবেন অব্যয় মিডিয়ার আজকের এই লিখায়। আজকে আপনাদের সামনে চলে এলাম Jabir namer ortho ki পোষ্ট নিয়ে।

জাবির বাংলাদেশের সবচেয়ে বেশি ব্যবহৃত একটি নাম, জনপ্রিয়তায়ও শীর্ষ নামগুলোর এটি একটি। আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘জাবির ’। জাবির (Jabir) নামটি মূলত ছেলেদের ক্ষেত্রে ব্যবহার হয়। উচ্চারণে সাবলীল এই নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয়।

হয়ত আপনি আপনার পরিচিত কারোর সদ্য ভূমিষ্ঠ সন্তানের নাম খুঁজছেন, আর এখন সন্ধান করছেন, জাবির নামের অর্থ কি? জাবির কি ইসলামিক নাম? জাবির নামের আরবি অর্থ কি? জাবির নামের ইসলামিক অর্থ কি? জাবির নামের আরবি অর্থ কি? জাবির নামের ইংরেজি বানান কি? জাবির নামের সাথে আর কোন নামগুলো যোগ করা যায়? জাবির দিয়ে পূর্ণ কিছু নাম সাজেশন, ইত্যাদি।

জাবির নামের অর্থ নিয়ে আজকের লিখাটি পড়লে যেসব প্রশ্নের উত্তর পাবেন:

  • Jabir নামের অর্থ
  • জাবির নামের অর্থ কি
  • জাবির নামের আরবি অর্থ কি
  • জাবির নামের ইসলামিক অর্থ কি
  • জাবির নামের অর্থ কি বাংলা
  • Jabir name meaning
  • Jabir namer ortho ki
  • Jabir নামের অর্থ কি
জাবির নামের অর্থ কি - ইসলামিক ও আরবি অর্থটি চমকে দেবে
জাবির নামের অর্থ কি – ইসলামিক ও আরবি অর্থটি চমকে দেবে

জাবির কি ইসলামিক নাম?

জাবির ইসলামিক পরিভাষার একটি নাম। জাবির (Jabir) হলো একটি আরবি শব্দ। জাবির নামটি সুন্দর একটি ইসলামিক নাম।

 

জাবির নামের অর্থ কি (Jabir namer ortho ki)

জাবির (Jabir) নামের প্রকৃত অর্থ ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি। এছাড়াও জাবির নামের অন্যান্য অর্থের মধ্যে রয়েছে যিনি শক্তিশালী।

 

জাবির নামের আরবি অর্থ কি

জাবির (Jabir) নামটি আরবি শব্দ। জাবির (Jabir) নামের আরবি অর্থ ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি। জাবির (Jabir) নামের অন্যান্য অর্থ যিনি শক্তিশালী।

 

জাবির কোন লিঙ্গের নাম?

জাবির (Jabir) নামটি ছেলেদের নাম রাখার ক্ষেত্রে উপযোগী। সাধারণত মেয়েদের এই নামটি রাখা হয় না।

 

জাবির শব্দের ইংরেজি বানান

জাবির শব্দের ইংরেজি বানান Jabir.

 

জাবির নামটি কেন জনপ্রিয় ?

জাবির নামটি ইসলামিক, আধুনিক, কমন মর্ডান ও সুন্দর অর্থ সম্পন্ন একটি নাম।

 

উর্দু, আরবি ও হিন্দিতে জাবির বানান

  • Urdu – جابر۔
  • Hindi – जबीरो
  • আরবি – جابر

জাবির (Jabir) শব্দ দিয়ে কিছু নাম

জাবির মাহতাব, জাবির ইকতিদার,জাবির জাবির, রাহি জাবির , জাবির শাফি, খালিদ হাসান জাবির , জাবির ইকবাল খান, জাবিরুর রহমান জাবির , আব্দুল জাবির , শাহ আলম জাবির , জাবির মালিক, জাবির মাসাবীহ, মোস্তফা জাবির , জাবির ইসলাম, মোহাম্মদ জাবির , জাবির মুনতাসির, আল জাবির , জাবির হাসান, জাবির ইসলাম।

জাবির নামের বিখ্যাত ব্যক্তি ও বিষয়

আবু মুসা জাবির ইবন হাইয়ান বিখ্যাত শিয়া মুসলিম বহুশাস্ত্রজ্ঞ। তিনি ছিলেন একাধারে রসায়নবিদ ও আলকেমিবিদ, জ্যোতির্বিজ্ঞানী ও জ্যোতিষী, প্রকৌশলী, দার্শনিক, পদার্থবিজ্ঞানী এবং ঔষধ বিশারদ ও চিকিৎসক। সর্বপ্রথম তিনিই ইস্পাত তৈরী করার পদ্ধতি বের করেছেন। তিনি ছিলেন আরব আযদ উপজাতির একজন ফার্মাসিস্ট যিনি উমাইয়া খিলাফতের সময় ইয়েমেন থেকে কুফাতে প্রবসিত হন।

এছাড়া জাবির (Jabir) নামের বহু প্রতিভাবান মানুষ থাকলেও বিশ্ববরেণ্য বিখ্যাত কোন ব্যক্তির বিষয়ের সন্ধান পাওয়া যায়নি। হয়তো আপনার সন্তানই হতে পারে এই নামের বিখ্যাত ব্যক্তি। কিংবা দেশের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী ।

জাবির নামটি বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়াসহ মুসলিম বিশ্বের পছন্দের নাম গুলোর মধ্যে শীর্ষে থাকলেও বর্তমানে সৌদি আরব ও কাতারে নামটির বিশেষ জনপ্রিয়তা লক্ষণীয়।