নাসরিন নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)

নাসরিন নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)
নাসরিন নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)

নাসরিন নামের অর্থ কি এবং নাসরিন নামের ইসলামিক ও আরবি অর্থ কি সংক্রান্ত উত্তর পাবেন অব্যয় মিডিয়ার আজকের এই লিখায়। আজকে আপনাদের সামনে চলে এলাম Nasrin namer ortho ki পোষ্ট নিয়ে।

নাসরিন বাংলাদেশের সবচেয়ে বেশি ব্যবহৃত একটি নাম, জনপ্রিয়তায়ও শীর্ষ নামগুলোর এটি একটি। আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘নাসরিন’। নাসরিন নামটি মূলত মেয়েদের ক্ষেত্রে ব্যবহার হয়। উচ্চারণে সাবলীল এই নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয়।

হয়ত আপনি আপনার পরিচিত কারোর সদ্য ভূমিষ্ঠ সন্তানের নাম খুঁজছেন, আর এখন সন্ধান করছেন,নাসরিন নামের অর্থ কি? নাসরিন কি ইসলামিক নাম? নাসরিন নামের আরবি অর্থ কি? নাসরিন নামের ইসলামিক অর্থ কি? নাসরিন নামের আরবি অর্থ কি? নাসরিন নামের ইংরেজি বানান কি? নাসরিন নামের সাথে আর কোন নামগুলো যোগ করা যায়? নাসরিন দিয়ে পূর্ণ কিছু নাম সাজেশন, ইত্যাদি।

নাসরিন নামের অর্থ নিয়ে আজকের লিখাটি পড়লে যেসব প্রশ্নের উত্তর পাবেন:

  • Nasrin নামের অর্থ
  • নাসরিন নামের অর্থ কি
  • নাসরিন নামের আরবি অর্থ কি
  • নাসরিন নামের ইসলামিক অর্থ কি
  • নাসরিন নামের অর্থ কি বাংলা
  • Nasrin name meaning
  • Nasrin namer ortho ki
  • Nasrin নামের অর্থ কি

 

নাসরিন কি ইসলামিক নাম?

নাসরিন ইসলামিক পরিভাষার একটি নাম। নাসরিন (Nasrin) হলো একটি আরবি শব্দ। নাসরিন নামটি সুন্দর একটি ইসলামিক নাম।

নাসরিন নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)
নাসরিন নামের অর্থ কি (বিশেষ করে আরবি ও ইসলামিক অর্থ)

নাসরিন নামের অর্থ কি (Nasrin namer ortho ki)

নাসরিন (Nasrin) নামের অর্থ সুগন্ধযুক্ত, ফুল। এছাড়াও নাসরিন নামের অন্যান্য আভিধানিক অর্থের মধ্যে রয়েছে যে ফুল বসন্তে বেড়ে ওঠে।

 

নাসরিন নামের আরবি অর্থ কি

নাসরিন (Nasrin) নামটি আরবি শব্দ। নাসরিন (Nasrin) নামের আরবি অর্থ সুগন্ধযুক্ত, ফুল। নাসরিন (Nasrin) নামের অন্যান্য অর্থ যে ফুল বসন্তে বেড়ে ওঠে।

 

নাসরিন (Nasrin) কোন লিঙ্গের নাম?

নাসরিন (Nasrin) নামটি মেয়েদের নাম রাখার ক্ষেত্রে উপযোগী। সাধারণত ছেলেদের এই নামটি রাখা হয় না।

 

নাসরিন শব্দের ইংরেজি বানান

নাসরিন শব্দের ইংরেজি বানান Nasrin.

 

নাসরিন নামটি কেন জনপ্রিয়?

নাসরিন নামটি ইসলামিক, আধুনিক, কমন মর্ডান ও সুন্দর অর্থ সম্পন্ন একটি নাম।

 

উর্দু, আরবি ও হিন্দিতে নাসরিন বানান

  • Urdu – نسرین
  • Hindi – नसरीन
  • আরবি – نسرين

নাসরিন (Nasrin) শব্দ দিয়ে কিছু নাম

রাইসা নাসরিন,নাসরিন শিরিন, রুবাইয়া নাসরিন, নাসরিন মাহামুদ, নাসরিন নাসরিনদ, নাসরিন স্নেহা, নাসরিন রাইদা, মেহেজাবিন নাসরিন, সুমাইতা নাসরিন, নাসরিন রিফা, নাসরিন মিম, নাসরিন রুহি, নাসরিন আফসানা, মাইশা আফরিন।

নাসরিন নামের বিখ্যাত ব্যক্তি ও বিষয়

শ্যামলী নাসরিন চৌধুরী একজন বাংলাদেশী শিক্ষাবিদ। শিক্ষাক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরুপ বাংলাদেশ সরকার তাকে ২০০১ সালে একুশে পদকে ভূষিত করে। নারীদের নিয়ে কাজ করা “বাংলাদেশ নারী প্রগতি সংঘের” সভাপতির দায়িত্বও পালন করেন। তিনি একুশে পদক ও অগ্রণী ব্যাংক শিশু একাডেমী শিশুসাহিত্য পুরস্কারে ভূষিত হন।

এছাড়া নাসরিন (Nasrin) নামের বহু প্রতিভাবান মানুষ থাকলেও বিশ্ববরেণ্য বিখ্যাত কোন ব্যক্তির বিষয়ের সন্ধান পাওয়া যায়নি। হয়তো আপনার সন্তানই হতে পারে এই নামের বিখ্যাত ব্যক্তি। কিংবা দেশের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী!

নাসরিন নামটি বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়াসহ মুসলিম বিশ্বের পছন্দের নাম গুলোর মধ্যে শীর্ষে থাকলেও বর্তমানে সৌদি আরব ও কাতারে নামটির বিশেষ জনপ্রিয়তা লক্ষণীয়।