স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয়

স্বপ্নে কি দেখলে কি হয়
স্বপ্নে কি দেখলে কি হয়

স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয়, আমাদের অনেকেরই জানা নেই। তাই হঠাৎ করে স্বপ্নে পুরাতন কবর দেখলে আমরা চিন্তিত হয়ে পড়ি, যে স্বপ্নে পুরাতন কবর দেখা ভালো না স্বপ্নে পুরাতন কবর দেখা খারাপ। অব্যয় মিডিয়ার আজকের পোস্টে আমরা আলেচনা করবো স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয়।

স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয় ইসলাম কি বলে, কন্টেন্ট থেকে আপনি যে প্রশ্নগুলোর উত্তর পাবেন,

স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয় ইসলামিক ব্যাখা

,

স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয় ইসলাম কি বলে

ইসলামি দৃষ্টিকোণে স্বপ্ন মূলত তিনধরণের। প্রথমটি ভালো ও সৎ স্বপ্ন; এই স্বপ্ন আল্লাহর পক্ষ থেকে সুসংবাদ স্বরূপ এবং নবুওয়্যাতের ছয়চল্লিশ ভাগের এক ভাগ, এই সম্পর্কে সহিহ হাদিসও রয়েছে।

দ্বিতীয়টি হলো অপছন্দনীয় খারাপ স্বপ্ন; এই স্বপ্ন শয়তানের কুমন্ত্রণা থেকে দেখানো হয়ে থাকে, যাতে এর দ্বারা মানুষ চিন্তিত হয় এবং শয়তান তাকে নিয়ে ঘুমের মধ্যে খেলা করতে পারে।

তৃতীয়টি হলো জাগ্রত অবস্থায় যে বিষয়ে মানুষ নিজে নিজে কথা বলে অথবা চিন্তা করে সে বিষয়টি ঘুমের মধ্যে দেখা।

স্বপ্ন খারাপ বা ভালো যায় হোক স্বপ্নের অর্থ জানা জরুরি। কেননা খারাপ স্বপ্ন হলে আপনি সতর্ক হতে পারবেন। তাই আমরা আজ আলোচনা করবো স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয় বিষয়টি। এরমাধ্যমে আপনি স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয় জানতে পারবেন এবং খারপ কিছু হলে সতর্ক হতে পারবেন।

স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয়

স্বপ্নে পুরাতন কবর দেখলে তা উন্নতি ও মঙ্গলের নিদর্শন।

স্বপ্ন আসলে কি?

স্বপ্ন হলো মানুষের একটি মানসিক অবস্থা। যাতে মানুষ ঘুমন্ত অবস্থায় বিভিন্ন কাল্পনিক ঘটনা অবচেতনভাবে অনুভব করে। এই ঘটনাগুলো কাল্পনিক হলেও স্বপ্ন দেখার সময় মানুষের কাছে তা সত্যি বলে মনে হয়। অধিকাংশ স্বপ্নে মানুষ নিজে সেই ঘটনায় অংশগ্রহণ করছে বলে মনে করে থাকে। অনেক সময় পুরনো অভিজ্ঞতার টুকরো টুকরো স্মৃতি কল্পনায় বিভিন্নভাবে জুড়ে ও পরিবর্তিত হয়ে সম্ভব অসম্ভব সব ঘটনার তৈরি করে থালে।

খারাপ স্বপ্ন নিয়ে হাদিস

সুনানে আবু দাউদ, ৫০২১ এর, হজরত আবু কাতাদা (রা.) থেকে বর্ণিত আছে, ‘আমি রাসূল (সা.)-কে বলতে শুনেছি, ভালো স্বপ্ন আল্লাহর পক্ষ থেকে এবং খারাপ স্বপ্ন শয়তানের পক্ষ থেকে হয়ে থাকে। তোমাদের কেউ খারাপ স্বপ্ন দেখলে তার উচিত তার বাম দিকে তিনবার থুতু মারা। অতঃপর ঐ স্বপ্নের খারাবি হতে আশ্রয় চাওয়া। তাহলে ওই স্বপ্নে তার কোনো ক্ষতি হবে না।’

খারাপ স্বপ্ন দেখলে কি করবেন?

উপরে উল্লিখিত হাদিসটি থেকে সুস্পষ্ট বর্ণনা পাওয়া যায় যে, যদি কোনো ব্যক্তি খারাপ স্বপ্ন দেখে থাকে তাহলে প্রথমে তার বাম দিকে তিনবার থুথু নিক্ষেপ করতে হবে। তারপর সেই খারাপ স্বপ্ন থেকে আল্লাহর কাছে আশ্রয় চাইতে হবে এবং যে পাশে শুয়ে ছিল সেই পাশ পরিবর্তন করে নেবে অর্থাৎ ডান কাতে থাকলে বাকাত এবং বাকাতে থাকলে ডানকাতে। এ ছাড়াও সদকা করতে হবে সাধ্য মতো।

স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয়, এই কন্টেন্ট থেকে আপনি আশা করি উত্তর পেয়েছেন। যদি স্বপ্নে পুরাতন কবর দেখা খারাপ হয় আপনি তদনুযায়ী আমল করবেন। মহান আল্লাহতায়ালা আমাদের মন্দ স্বপ্ন দেখা থেকে হেফাজত করুন। আমিন।

#ট্যাগ