স্বপ্নে সহবাস এর ব্যাখ্যা

স্বপ্নে সহবাস এর ব্যাখ্যা, আমাদের অনেকেরই জানা নেই। তাই হঠাৎ করে স্বপ্নে সহবাস দেখলে আমরা চিন্তিত হয়ে পড়ি, যে স্বপ্নে সহবাস দেখা ভালো না স্বপ্নে সহবাস দেখা খারাপ। অব্যয় মিডিয়ার আজকের পোস্টে আমরা আলেচনা করবো স্বপ্নে সহবাস এর ব্যাখ্যা।

ইসলামি দৃষ্টিকোণে স্বপ্ন মূলত তিনধরণের। প্রথমটি ভালো ও সৎ স্বপ্ন; এই স্বপ্ন আল্লাহর পক্ষ থেকে সুসংবাদ স্বরূপ এবং নবুওয়্যাতের ছয়চল্লিশ ভাগের এক ভাগ, এই সম্পর্কে সহিহ হাদিসও রয়েছে।

দ্বিতীয়টি হলো অপছন্দনীয় খারাপ স্বপ্ন; এই স্বপ্ন শয়তানের কুমন্ত্রণা থেকে দেখানো হয়ে থাকে, যাতে এর দ্বারা মানুষ চিন্তিত হয় এবং শয়তান তাকে নিয়ে ঘুমের মধ্যে খেলা করতে পারে।

তৃতীয়টি হলো জাগ্রত অবস্থায় যে বিষয়ে মানুষ নিজে নিজে কথা বলে অথবা চিন্তা করে সে বিষয়টি ঘুমের মধ্যে দেখা।

স্বপ্ন খারাপ বা ভালো যায় হোক স্বপ্নের অর্থ জানা জরুরি। কেননা খারাপ স্বপ্ন হলে আপনি সতর্ক হতে পারবেন। তাই আমরা আজ আলোচনা করবো স্বপ্নে সহবাস এর ব্যাখ্যা বিষয়টি। এরমাধ্যমে আপনি স্বপ্নে সহবাস এর ব্যাখ্যা জানতে পারবেন এবং খারপ কিছু হলে সতর্ক হতে পারবেন।

স্বপ্নে সহবাস এর ব্যাখ্যা

কোন ব্যক্তি যদি স্বপ্নে নিজের স্ত্রীর সাথে সহবাস করে থাকে অথবা স্বামীর সাথে সহবাস করতে দেখে তবে এটি তার জন্য শুভ লক্ষণ। স্বপ্নে নিজের পার্টনারের সাথে সহবাস করতে দেখার অর্থ হলো তাদের মধ্যে ভালোবাসার পরিমাণ আরও বৃদ্ধি পাবে, সম্পর্কের গভীরতা আরো বেড়ে যাবে। স্বপ্নের মধ্যে স্বামী অথবা স্ত্রীর সাথে সহবাস করতে দেখলে সংসারের শান্তি অনেক বেড়ে যায়। স্বামী বা স্ত্রী যে আপনার প্রতি লয়াল তা কনফার্ম হতে পারবেন এই স্বপ্ন দেখার মাধ্যমে।

অপরিচিত ব্যক্তির সাথে সহবাস এর ব্যাখ্যা

স্বপ্নে কোন অপরিচিত ব্যক্তির সাথে সহবাস করতে দেখেন তবে অবিবাহিত ব্যক্তিদের বিবাহের সম্ভাবনা বেশি থাকবে। কোন বিবাহিত ব্যক্তি যদি স্বপ্নের মধ্যে অপরিচিত কোন ব্যক্তির সাথে সহবাস করে থাকে তবে তার জীবনে এমন কোনো মানুষ আসতে চলেছে যে তার বিবাহিত জীবনে বাধা হয়ে দাঁড়াতে পারে।

স্বপ্ন আসলে কি?

স্বপ্ন হলো মানুষের একটি মানসিক অবস্থা। যাতে মানুষ ঘুমন্ত অবস্থায় বিভিন্ন কাল্পনিক ঘটনা অবচেতনভাবে অনুভব করে। এই ঘটনাগুলো কাল্পনিক হলেও স্বপ্ন দেখার সময় মানুষের কাছে তা সত্যি বলে মনে হয়। অধিকাংশ স্বপ্নে মানুষ নিজে সেই ঘটনায় অংশগ্রহণ করছে বলে মনে করে থাকে। অনেক সময় পুরনো অভিজ্ঞতার টুকরো টুকরো স্মৃতি কল্পনায় বিভিন্নভাবে জুড়ে ও পরিবর্তিত হয়ে সম্ভব অসম্ভব সব ঘটনার তৈরি করে থালে।

খারাপ স্বপ্ন নিয়ে হাদিস

সুনানে আবু দাউদ, ৫০২১ এর, হজরত আবু কাতাদা (রা.) থেকে বর্ণিত আছে, ‘আমি রাসূল (সা.)-কে বলতে শুনেছি, ভালো স্বপ্ন আল্লাহর পক্ষ থেকে এবং খারাপ স্বপ্ন শয়তানের পক্ষ থেকে হয়ে থাকে। তোমাদের কেউ খারাপ স্বপ্ন দেখলে তার উচিত তার বাম দিকে তিনবার থুতু মারা। অতঃপর ঐ স্বপ্নের খারাবি হতে আশ্রয় চাওয়া। তাহলে ওই স্বপ্নে তার কোনো ক্ষতি হবে না।’

খারাপ স্বপ্ন দেখলে কি করবেন?

উপরে উল্লিখিত হাদিসটি থেকে সুস্পষ্ট বর্ণনা পাওয়া যায় যে, যদি কোনো ব্যক্তি খারাপ স্বপ্ন দেখে থাকে তাহলে প্রথমে তার বাম দিকে তিনবার থুথু নিক্ষেপ করতে হবে। তারপর সেই খারাপ স্বপ্ন থেকে আল্লাহর কাছে আশ্রয় চাইতে হবে এবং যে পাশে শুয়ে ছিল সেই পাশ পরিবর্তন করে নেবে অর্থাৎ ডান কাতে থাকলে বাকাত এবং বাকাতে থাকলে ডানকাতে। এ ছাড়াও সদকা করতে হবে সাধ্য মতো।

স্বপ্নে সহবাস এর ব্যাখ্যা, এই কন্টেন্ট থেকে আপনি আশা করি উত্তর পেয়েছেন। যদি স্বপ্নে সহবাস দেখা খারাপ হয় আপনি তদনুযায়ী আমল করবেন। মহান আল্লাহতায়ালা আমাদের মন্দ স্বপ্ন দেখা থেকে হেফাজত করুন। আমিন।