স্কিটো সিমের ব্যালেন্স চেক কোড | skitto sim balance check code

স্কিটো সিমের ব্যালেন্স চেক কোড - skitto sim balance check code
স্কিটো সিমের ব্যালেন্স চেক কোড - skitto sim balance check code

স্কিটো সিমের ব্যালেন্স চেক নিয়ে অব্যয় মিডিয়ার আজকের পোস্ট। স্কিটো সিমের ব্যালেন্স চেক করার সকল পদ্ধতি নিয়ে আলোচনা হবে আজকের পোস্টে।

২০১৭ সালে জনপ্রিয় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন চালু করে তাদের আপগ্রেড সংস্করণ স্কিটো সিম। স্কিটো সিম চালু হয়েছিল মূলত সিমটি শিক্ষার্থীদের কথা মাথায় রেখে। বন্ধুরা স্কিটো সিম এর বিশেষত্ব হচ্ছে এর ইন্টারনেট অফারগুলো। মূলত গ্রামীণফোন গ্রাহকদের আরো বেশি দ্রুতগতির ইন্টারনেট পরিষেবা প্রদান করার লক্ষ্যে তাদের রেগুলার সিমের বাইরে বিশেষ এই সিম বাজারে নিয়ে আসে একটি ভিন্ন সিম নিয়ে এসেছে, যার নাম দেওয়া হয়েছে (Skitto) স্কিটো।

কমমূল্যে ইন্টারনেট প্যাকেজ ও সহজে ক্রয় করা সম্ভব এমন কিছু সুবিধা দিয়ে সিমটিকে বিশেষভাবে সাজানো হয়েছে। যা দেশের দেশের ইন্টারনেট পরিষেবা গ্রহণকারীদের আরো বেশি ইন্টারনেট ব্যবহারে উৎসাহিত করতে গ্রামীণফোনের লক্ষ্য পূরণ করেছে।

ফেসবুক ফলোয়ার
ফেসবুক ফলোয়ার

আপনার যদি বেশি ইন্টারনেট ব্যবহার প্রয়োজন হয় তাহলে অবশ্যই গ্রামীণফোনের পক্ষ থেকে এই বিশেষ সিম Skitto sim ক্রয় করতে পারেন।

স্কিটো সিমের ব্যালেন্স চেক কোড

স্কিটো সিমের অনেক গ্রাহকই ব্যালেন্স চেক করা নিয়ে বিরম্ভনায় পড়ে থাকেন, কারণ সিমটি এতটাও প্রচলিত নয়। স্কিটো সিমের গ্রাহকদের জন্য সিমের ব্যালেন্স চেক করার পদ্ধতিগুলো সম্পর্কে জানানো হয়েছে আমাদের পোস্টে এবং খুব সহজেই স্কিটো সিমের ব্যালেন্স চেক করতে আপনাদের সাহায্য করবে।

স্কিটো সিমের ব্যালেন্স চেক কোড - skitto sim balance check code
স্কিটো সিমের ব্যালেন্স চেক কোড – skitto sim balance check code

গ্রামীণফোনের সিম হওয়াতে অনেকেই মনে করেন গ্রামীণফোনের রেগুলার সিমের ব্যালেন্স চেক কোড দিয়ে স্কিটো সিমের ব্যালেন্স চেক সম্ভব। কিন্তু এটা সম্ভব না কারণ স্কিটো সম্পূর্ণ সতন্ত্র একটি সিম, তাই এর ব্যালেন্স চেক পদ্ধতি গ্রামীণফোন থেকে সম্পূর্ণ আলাদা।

স্কিটো সিমের ব্যালেন্স চেক করা যায় দুইভাবে ।
১. মোবাইলে ম্যানুয়ালি অপশনের মাধ্যমে।
২. এপ্লিকেশন বা অ্যাপের মাধ্যমে।

১. মোবাইলের মাধ্যমে ব্যালেন্স চেক / skitto sim balance check code-

মোবাইলে ম্যানুয়ালি খুব সহজেই ব্যালেন্স চেক করা সম্ভব। বিশেষ করে যাদের বাটন ফোন তাদের জন্য ম্যানুয়ালি স্কিটো সিমের ব্যালেন্স চেক করতে হবে। সেক্ষেত্রে প্রথমে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল অপশনে যেয়েে *121# লিখে ডায়াল বা কল করতে হবে। মাত্র একটি কোডের মাধ্যমেই আপনি পেয়ে যাবেন সকল ধরণের তথ্য। যার মধ্যে Check Balance নামক অপশন একটি। এছাড়াও অপশনে পাবেন মিনিট ব্যালেন্স, ইন্টারনেট ডাটা ব্যালেন্স, স্কিটো এসএমএস ব্যালেন্স চেক করতে পারবেন। এই চেক ব্যালেন্স অপশনে ক্লিক করলেই ব্যালেন্স দেখতে পারবেন।

২. এপ্লিকেশন বা অ্যাপের মাধ্যমে স্কিটো সিমের ব্যালেন্স চেক

যাদের জন্য ম্যানুয়াল ব্যালেন্স চেক কঠিন মনে হয়ে তাদের জন্য আরও সহজে ব্যালেন্স চেক করার উপায় অ্যাপ। সেক্ষেত্রে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে প্রথমে।এরপর অ্যাপটি ইন্সটল করে নিতে হবে। ইন্সটল করার পরে অ্যাপে লগইন করার মাধ্যমে স্কিটো সিমের ব্যালেন্স পরীক্ষা করতে হবে।

লগইন করার ক্ষেত্রে স্কিটো সিমের ইউজারনেম হচ্ছে আপনার ব্যবহৃত স্কিটো সিম নাম্বার ও নতুন স্কিটো সিম পাসওয়ার্ড হচ্ছে ১২৩৪৫৬। তবে নতুন স্কিটো সিম পাসওয়ার্ড কোন কারণে পরিবর্তন হলে অবশ্যই সিম বিক্রেতা কাছ থেকে পাসওয়ার্ড সম্পর্কে জেনে নিবেন।

স্কিটো সিমের পাসওয়ার্ড রিকভার

যদি পাসওয়ার্ড রিকোভার করার প্রয়োজন হয় তাহলে নিচের পদ্ধতি অবলম্বন করুন।

১/ স্কিটো সিমের ব্যালেন্স চেক করার জন্য প্রথমে গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করুন।

২/ স্কিটো অ্যাপসে লগইন করতে ইজার নেম (স্কিটো সিম নম্বর) দিন।

৩/ পাসওয়ার্ড রিকভার করতে ফরগেট পাসওয়ার্ড বাটনে ক্লিক করুন।

৪/ এরপর নিচের মত কিছু নির্দেশনা আসবে।

are you sure?

You will need to create a new password

এবং ওকে বাটনে ক্লিক করুন।

৫/ এরপর স্কিটো সিমে একটি এসএমএস কোড আসবে। কোডটি ব্যবহার করে স্কিটো সিম পাসওয়ার্ড আবার পরিবর্তন করুন।

৬/ এরপরও স্কিটো সিম পাসওয়ার্ড পরিবর্তন করতে কোন সমস্যা হলে নিকটস্থ গ্রামীণফোন কাস্টমার কেয়ার অথবা গ্রামীণফোন রিচার্জ পয়েন্টে যোগাযোগ করুন।