আব্দুল্লাহ নামের অর্থ কি (বাংলাদেশে এই নামে বিখ্যাত কে?)

আব্দুল্লাহ নামের অর্থ কি ইসলামিক অর্থ কি
আব্দুল্লাহ নামের অর্থ কি ইসলামিক অর্থ কি

আব্দুল্লাহ নামের অর্থ কি এবং আব্দুল্লাহ নামের আরবি অর্থ কি সংক্রান্ত উত্তর পাবেন অব্যয় মিডিয়ার আজকের এই লিখায়। আজকে আপনাদের সামনে চলে এলাম Abdullah namer ortho ki পোষ্ট নিয়ে।

আব্দুল্লাহ বাংলাদেশের সবচেয়ে বেশি ব্যবহৃত একটি নাম, জনপ্রিয়তায়ও শীর্ষ নামগুলোর এটি একটি। আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘আব্দুল্লাহ’। আব্দুল্লাহ (Abdullah) নামটি মূলত ছেলেদের ক্ষেত্রে ব্যবহার হয়। উচ্চারণে সাবলীল এই নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয়।

হয়ত আপনি আপনার পরিচিত কারোর সদ্য ভূমিষ্ঠ সন্তানের নাম খুঁজছেন, আর এখন সন্ধান করছেন, আব্দুল্লাহ নামের অর্থ কি? আব্দুল্লাহ কি ইসলামিক নাম? আব্দুল্লাহ নামের আরবি অর্থ কি? আব্দুল্লাহ নামের ইসলামিক অর্থ কি? আব্দুল্লাহ নামের আরবি অর্থ কি? আব্দুল্লাহ নামের ইংরেজি বানান কি? আব্দুল্লাহ নামের সাথে আর কোন নামগুলো যোগ করা যায়? আব্দুল্লাহ দিয়ে পূর্ণ কিছু নাম সাজেশন, ইত্যাদি।

আব্দুল্লাহ নামের অর্থ নিয়ে আজকের লিখাটি পড়লে যেসব প্রশ্নের উত্তর পাবেন:

  • Abdullah নামের অর্থ
  • আব্দুল্লাহ নামের অর্থ কি
  • আব্দুল্লাহ নামের আরবি অর্থ কি
  • আব্দুল্লাহ নামের ইসলামিক অর্থ কি
  • আব্দুল্লাহ নামের অর্থ কি বাংলা
  • Abdullah name meaning
  • Abdullah namer ortho ki
  • Abdullah নামের অর্থ কি

 

আব্দুল্লাহ কি ইসলামিক নাম?

আব্দুল্লাহ ইসলামিক পরিভাষার একটি নাম। আব্দুল্লাহ (Abdullah) হলো একটি আরবি শব্দ। আব্দুল্লাহ নামটি সুন্দর একটি ইসলামিক নাম।

আব্দুল্লাহ নামের অর্থ কি ইসলামিক অর্থ কি
আব্দুল্লাহ নামের অর্থ কি ইসলামিক অর্থ কি

আব্দুল্লাহ নামের অর্থ কি (Abdullah namer ortho ki)

আব্দুল্লাহ (Abdullah) নামের প্রকৃত অর্থ আল্লাহর বান্দা আল্লাহর দাস। এছাড়াও আদিল নামের অন্যান্য অর্থের মধ্যে রয়েছে আল্লাহর দাস।

 

আব্দুল্লাহ নামের আরবি অর্থ কি

আব্দুল্লাহ (Abdullah) নামটি আরবি শব্দ। আব্দুল্লাহ (Abdullah) নামের আরবি অর্থ আল্লাহর বান্দা আল্লাহর দাস। আব্দুল্লাহ (Abdullah) নামের অন্যান্য অর্থের মধ্যে রয়েছে আল্লাহর দাস।

আব্দুল্লাহ কোন লিঙ্গের নাম?

আব্দুল্লাহ (Abdullah) নামটি ছেলেদের নাম রাখার ক্ষেত্রে উপযোগী। সাধারণত মেয়েদের এই নামটি রাখা হয় না।

 

আব্দুল্লাহ শব্দের ইংরেজি বানান

আব্দুল্লাহ শব্দের ইংরেজি বানান Abdullah.

 

আব্দুল্লাহ নামটি কেন জনপ্রিয় ?

আব্দুল্লাহ নামটি ইসলামিক, আধুনিক, কমন মর্ডান ও সুন্দর অর্থ সম্পন্ন একটি নাম।

 

উর্দু, আরবি ও হিন্দিতে আব্দুল্লাহ বানান

  • Urdu – عبداللہ۔
  • Hindi – अब्दुल्ला
  • আরবি – عبد الله

আব্দুল্লাহ (Abdullah) শব্দ দিয়ে কিছু নাম

আব্দুল্লাহ মাহতাব, আব্দুল্লাহ ইকতিদার,আব্দুল্লাহ আহমেদ, রাহি আব্দুল্লাহ, আব্দুল্লাহ শাফি, খালিদ হাসান আব্দুল্লাহ, আব্দুল্লাহ ইকবাল খান, আব্দুল্লাহুর রহমান আব্দুল্লাহ, আব্দুল আব্দুল্লাহ, শাহ আলম আব্দুল্লাহ, আব্দুল্লাহ মালিক, আব্দুল্লাহ মাসাবীহ, মোস্তফা আব্দুল্লাহ, আব্দুল্লাহ ইসলাম, মোহাম্মদ আব্দুল্লাহ, আব্দুল্লাহ মুনতাসির, আল আব্দুল্লাহ, আব্দুল্লাহ হাসান, আব্দুল্লাহ ইসলাম।

আব্দুল্লাহ নামের বিখ্যাত ব্যক্তি ও বিষয়

মোঃ আবদুল্লাহ হলেন বাংলাদেশের একজন প্রখ্যাত রাজনীতিবিদ ও ২৭৭ নং (লক্ষ্মীপুর-৪) আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য। তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারি তারিখে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে একজন “সংসদ সদস্য” হিসাবে নির্বাচিত হন।

এছাড়া আব্দুল্লাহ (Abdullah) নামের বহু প্রতিভাবান মানুষ থাকলেও বিশ্ববরেণ্য বিখ্যাত কোন ব্যক্তির বিষয়ের সন্ধান পাওয়া যায়নি। হয়তো আপনার সন্তানই হতে পারে এই নামের বিখ্যাত ব্যক্তি। কিংবা দেশের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী ।

আব্দুল্লাহ নামটি বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়াসহ মুসলিম বিশ্বের পছন্দের নাম গুলাের মধ্যে শীর্ষে থাকলেও বর্তমানে সৌদি আরব ও কাতারে নামটির বিশেষ জনপ্রিয়তা লক্ষণীয়।