আলমগীর নামের অর্থ কি – এটি কি আসলেই ইসলামিক নাম?

আলমগীর নামের অর্থ কি - এটি কি আসলেই ইসলামিক নাম
আলমগীর নামের অর্থ কি - এটি কি আসলেই ইসলামিক নাম

আলমগীর নামের অর্থ কি এবং আলমগীর নামের আরবি অর্থ কি সংক্রান্ত উত্তর পাবেন অব্যয় মিডিয়ার আজকের এই লিখায়। আজকে আপনাদের সামনে চলে এলাম Alamgir namer ortho ki পোষ্ট নিয়ে।

আলমগীর বাংলাদেশের সবচেয়ে বেশি ব্যবহৃত একটি নাম, জনপ্রিয়তায়ও শীর্ষ নামগুলোর এটি একটি। আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘আলমগীর ’। আলমগীর (Alamgir) নামটি মূলত ছেলেদের ক্ষেত্রে ব্যবহার হয়। উচ্চারণে সাবলীল এই নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয়।

হয়ত আপনি আপনার পরিচিত কারোর সদ্য ভূমিষ্ঠ সন্তানের নাম খুঁজছেন, আর এখন সন্ধান করছেন, আলমগীর নামের অর্থ কি? আলমগীর কি ইসলামিক নাম? আলমগীর নামের আরবি অর্থ কি? আলমগীর নামের ইসলামিক অর্থ কি? আলমগীর নামের আরবি অর্থ কি? আলমগীর নামের ইংরেজি বানান কি? আলমগীর নামের সাথে আর কোন নামগুলো যোগ করা যায়? আলমগীর দিয়ে পূর্ণ কিছু নাম সাজেশন, ইত্যাদি।

আলমগীর নামের অর্থ নিয়ে আজকের লিখাটি পড়লে যেসব প্রশ্নের উত্তর পাবেন:

  • Alamgir নামের অর্থ
  • আলমগীর নামের অর্থ কি
  • আলমগীর নামের আরবি অর্থ কি
  • আলমগীর নামের ইসলামিক অর্থ কি
  • আলমগীর নামের অর্থ কি বাংলা
  • Alamgir name meaning
  • Alamgir namer ortho ki
  • Alamgir নামের অর্থ কি

 

আলমগীর কি ইসলামিক নাম?

আলমগীর ইসলামিক পরিভাষার একটি নাম। আলমগীর (Alamgir) হলো একটি আরবি শব্দ। আলমগীর নামটি সুন্দর একটি ইসলামিক নাম।

আলমগীর নামের অর্থ কি - এটি কি আসলেই ইসলামিক নাম
আলমগীর নামের অর্থ কি – এটি কি আসলেই ইসলামিক নাম

আলমগীর নামের অর্থ কি (Alamgir namer ortho ki)

আলমগীর (Alamgir) নামের প্রকৃত অর্থ শ্রেষ্ঠ ব্যক্তি, পৃথিবী জয়ী। এছাড়াও আলমগীর নামের অন্যান্য অর্থের মধ্যে রয়েছে মোগল সম্রাট ঔরংজীবের উপাধী।

 

আলমগীর নামের আরবি অর্থ কি

আলমগীর (Alamgir) নামটি আরবি শব্দ। আলমগীর (Alamgir) নামের আরবি অর্থ শ্রেষ্ঠ ব্যক্তি, পৃথিবী জয়ী। আলমগীর (Alamgir) নামের অন্যান্য অর্থ মোগল সম্রাট ঔরংজীবের উপাধী।

 

আলমগীর কোন লিঙ্গের নাম?

আলমগীর (Alamgir) নামটি ছেলেদের নাম রাখার ক্ষেত্রে উপযোগী। সাধারণত মেয়েদের এই নামটি রাখা হয় না।

 

আলমগীর শব্দের ইংরেজি বানান

আলমগীর শব্দের ইংরেজি বানান Alamgir.

 

আলমগীর নামটি কেন জনপ্রিয় ?

আলমগীর নামটি ইসলামিক, আধুনিক, কমন মর্ডান ও সুন্দর অর্থ সম্পন্ন একটি নাম।

 

উর্দু, আরবি ও হিন্দিতে আলমগীর বানান

  • Urdu – عالمگیر۔
  • Hindi – आलमगीर
  • আরবি – الأمغير

আলমগীর (Alamgir) শব্দ দিয়ে কিছু নাম

আলমগীর মাহতাব, আলমগীর ইকতিদার,আলমগীর আলমগীর, রাহি আলমগীর , আলমগীর শাফি, খালিদ হাসান আলমগীর , আলমগীর ইকবাল খান, আলমগীরুর রহমান আলমগীর , আব্দুল আলমগীর , শাহ আলম আলমগীর , আলমগীর মালিক, আলমগীর মাসাবীহ, মোস্তফা আলমগীর , আলমগীর ইসলাম, মোহাম্মদ আলমগীর , আলমগীর মুনতাসির, আল আলমগীর , আলমগীর হাসান, আলমগীর ইসলাম।

আলমগীর নামের বিখ্যাত ব্যক্তি ও বিষয়

আলমগীর বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্রাভিনেতা। আলমগীর আশি ও নব্বইয়ের দশকে দাপটের সঙ্গে কাজ করেছেন। তিনি শ্রেষ্ঠ অভিনেতা ও শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেতা বিভাগে ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন।

এছাড়া আলমগীর (Alamgir) নামের বহু প্রতিভাবান মানুষ থাকলেও বিশ্ববরেণ্য বিখ্যাত কোন ব্যক্তির বিষয়ের সন্ধান পাওয়া যায়নি। হয়তো আপনার সন্তানই হতে পারে এই নামের বিখ্যাত ব্যক্তি। কিংবা দেশের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী ।

আলমগীর নামটি বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়াসহ মুসলিম বিশ্বের পছন্দের নাম গুলোর মধ্যে শীর্ষে থাকলেও বর্তমানে সৌদি আরব ও কাতারে নামটির বিশেষ জনপ্রিয়তা লক্ষণীয়।