টাকা ইনকাম করার অ্যাপ 2023 – ইনকাম না হলে টাকা ফেরত (সেরা ২০ টি অ্যাপের তালিকা)

অনলাইনে টাকা আয় করার অ্যাপ
অনলাইনে টাকা আয় করার অ্যাপ

অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপ নিয়ে বর্তমানে এন্ড্রয়েড মোবাইলের সেবাগ্রহণকারী তরুণদের কৌতুহলের কমতি নেই। কে না চায় একটা বাড়তি ইনকাম হোক! বিশেষত যারা কলেজ-ভার্সিটিতে পড়ছেন, তারা পড়াশোনা, টিউশনের পাশাপাশি একটা সাইড বা বাড়তি ইনকামের জন্য কৌতুহলী টাকা ইনকাম করার অ্যাপ নিয়ে।

অব্যয় মিডিয়ার আজকের পোস্টে আমরা আলোচনা করবো টাকা ইনকাম করার অ্যাপ আসলে কি, কিভাবে ইমকাম করা যায় এবং অবশ্যই কোন অ্যাপগুলো থেকে আপনারা একটা বাড়তি হাত খরচ পেয়ে যাবেন।

[lwptoc numeration=”none” numerationSuffix=”none” toggle=”1″ hideItems=”1″]

অনলাইনে টাকা আয় করার অ্যাপ সম্পর্কে কিছু কথাঃ

অ্যান্ড্রয়েডে আমরা বিভিন্ন রকমের অ্যাপ ব্যবহার করি। যেমন ইউটিউব, ফেসবুক, গুগল ক্রোম, হোয়াটসঅ্যাপ, ওপেরামিনি ইত্যাদি। যেগুলোর কোনটি যোগাযোগ রাখতে, কোনটি ভিডিও দেখতে, ফোন করতে, সার্চ ইঞ্জিন হিসেবে বা বিভিন্ন প্রয়োজনে আমরা ব্যবহার করি। এমনই কিছু অ্যাপ আছে যেগুলো ইন্সটল করে কিছু কার্যক্রমের মাধ্যমে আপনি এসব অ্যাপ থেকে টাকা ইনকাম করতে পারবেন সহজেই।

তবে যদি আপনি চিন্তা করেন এই অ্যাপগুলোকে আপনার আয়ের ফার্স্ট প্রিয়রিটিতে রাখবেন তাহলে ভুল করবেন। কারণ এগুলো থেকে আপনার সংসার চালানোর মতো খরচ আসবে না। বরং আপনি কিছু হাতখরচ পেয়ে যাবেন এই অ্যাপগুলো থেকে।

আরও পড়ুনঃ ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো? (দ্রুত কাজ পাবার টিপস সহ)

২০২২ এ কিভাবে টাকা ইনকাম করার অ্যাপ থেকে আয় করা যায়?

টাকা ইনকাম করার অ্যাপগুলো থেকে বেশ কিছু উপায়ে আপনি আয় করতে পারেন। সেক্ষেত্রে অ্যাপগুলোর কাজের ভিন্নতা রয়েছে। যে কাজটি আপনার কাছে সহজ বা আকর্ষণীয় মনে হবে সেই অ্যাপ বা অ্যাপগুলো আপনি ব্যাবহার করতে পারেন। টাকা ইনকাম করার অ্যাপ থেকে কিভাবে টাকা আয় করবেন বর্ণনা করা হলোঃ

নিচে বেশ কিছু অ্যাপ সম্পর্কে আপনাদের ধারণা দেওয়া হলো। আপনার পছন্দের অ্যাপটি নির্ধারণ করুন এবং কাজ শুরু করুন।

টাকা ইনকাম করার অ্যাপ ২০২২
টাকা ইনকাম করার অ্যাপ ২০২২

অ্যাপে ইনকাম করলেও সবচেয়ে বড় সমস্যা হয়ে দাড়ায় পেমেন্ট মেথড। অধিকাংশ অ্যাপ পেপাল সমর্থিত। বিপরীতে বাংলাদেশে পেপাল সমর্থিত নয়।

তবে বাংলাদেশের অনেকেই পেপাল ব্যবহার করেন। আপনার বা পরিচিত কারও পেপাল না থাকলে আরো কিছু ইনকাম পেমেন্ট মেথড আছে, যেমনঃ পেয়োনিয়ার। যা ইমেইল এড্রেস ব্যবহার করে ব্যাংক একাউন্টে যুক্ত করে রাখলে চলে। পরবর্তীতে যখনই আপনাকে পেমেন্ট করা হবে তা সরাসরি সঠিক সময়ে আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে নিতে পারে।

 

২০২২ এর সেরা টাকা ইনকাম করার অ্যাপ:

 

1. Google Opinion Rewards

গুগোল অপিনিয়ন রিওয়ার্ড অ্যাপ গুগলের নিজস্ব একটি অ্যাপ। এটি বাংলাদেশের অন্যতম শীর্ষ টাকা ইনকাম করার অ্যাপ। এটি ব্যবহার করতে আপনার প্রয়োজন হবে আমেরিকান সার্ভারের একটি জিমেইল অ্যাকাউন্ট। যা আপনি ভিপিএন ব্যবহার করেই তৈরি করে নিতে পারেন।

এরপর জিমেইল একাউন্টটি ব্যবহার করে অনলাইনে জরিপ পূরণ করে আয় করতে পারবেন। এখানে সময়ে সময় আপনাকে জরিপ পূরণ করার জন্য টাস্ক দেওয়া হবে। টাস্ক পূরণ সফল হলে, গুগল প্লে সরাসরি আপনার জিমেইল একাউন্টে ব্যালেন্স পাঠিয়ে দেবে।

ডাউনলোড করুন

2. Robinhood

রবিনহুড হলো ফ্রী ইনভেস্ট করার অ্যাপ। যেখানে আপনি 0 ডলার থেকে বিনিয়োগ করা শুরু করতে পারবেন। অর্থাৎ ফ্রিতে আমরা বিনিয়োগ শুরু করে উপার্জন করতে পারি। এখানে অন্যান্য ইনভেস্ট করার সাইট বা শেয়ার মার্কেট এর মত কাজ করা যায়।

অ্যাপটিতে 20 ডলার ইনভেস্ট করার মাধ্যমে গুগলের মত সাইটেরও ছোটখাটো পার্টনারশিপ নিতে পারবেন। ইনভেস্টে লাভ হলে টাকা আপনি উইথড্র দিতে পারবেন। অ্যাপটিতে শেয়ার মার্কেটে স্টক নেয়ার রেঞ্জ হল আড়াই ডলার থেকে 200 ডলার।তবে ইনভেস্ট করার সাইট বিধায় এখানে অনেক রিস্কও আছে। আপনার ক্ষতির সম্ভাবনা থাকতে পারে।

ডাউনলোড করুন

3. Swagbucks

সোয়াগবাগস অ্যপটিতে সাইন আপ করলেই বোনাস ৫ ডলার। অ্যাপটি জরিপ পূরণ, ভিডিও দেখা, এড দেখা, ওয়েবসাইট ভিজিট করা, ছোটখাটো third-party অফার গ্রহণ করার বিপরীতে টাকা প্রদান করে থাকে।

ডাউনলোড করুন

4. MyPoints

মাইপয়েন্টস হলো একটি রিওয়ার্ড সাইট যেখানে সাইন আপ করলে বোনাস দেয়া হয় প্রায় 10 ডলার। মোট 20 ডলার উইথড্র নিতে পারবেন গিফট কার্ড নিয়ে। এখানে পয়েন্ট আয় করতে হয়, পয়েন্ট জমিয়ে গিফট কার্ড রেডিম করে নেয়া যায়।

ডাউনলোড করুন

5. Worthy Bonds

Worthy Bonds আপনার ইনভেস্ট করা টাকার ৫ শতাংশ টাকা প্রতিদিন ফেরত দেয়। এখানে ইনভেস্ট করার মূল্য 10 ডলার।

ডাউনলোড করুন

 

6. Acorns

Acorns মূলত ইনভেস্টিং এবং টাকা সঞ্চয় করার অ্যাপ। এখানে প্রথমবার সাইনআপ করলেই আপনাকে 10 ডলার ইনভেস্ট করার জন্য টাকা প্রদান করা হবে। পরবর্তীতে যখন ইনভেস্ট করবেন তখন আপনাকে নিজের একাউন্টে টাকা নিতে হবে। যদি ফরেক্স ট্রেডিং এর দক্ষতা থেকে থাকে তবে এখানে আপনি ভালোকরবেন।

7. Earny

অনেকেরই অনলাইনে বিভিন্ন ভার্চুয়াল ক্রেডিট সেল কিংবা ক্রয় করার অভিজ্ঞতা আছে। যেমনঃ গেমের কোন ডায়মন্ড টপআপ করা, যা গুগোল গিফট কার্ড ব্যবহার করে কিংবা নিজের অ্যাকাউন্ট থেকে ক্রয় করা হয়। এই অ্যাপে, যেখানে আপনি যে কোন কিছু ক্রয় করার ক্ষেত্রে আগে থেকে প্ল্যান করে রাখতে পারেন এবং অ্যাপটি থেকে যেকোনো গেইমের ভার্চুয়াল ক্রেডিট ক্রয় করতে পারবেন। ক্রয় করার মধ্যদিয়ে তার কিছু টাকা আপনার একাউন্টে এড হয়ে যাবে।

 

8. Rakuten

এই অ্যাপটি ওয়েবসাইট ভিজিটিং, অ্যাড দেখা, প্রোমো কোড কিংবা কুপনের কোড প্রদান করার মাধ্যমে অনলাইনে আয় করার সুযোগ দেয়।

 

9. Surveys On the Go

অ্যাপটিতে নিজের প্রোফাইল তৈরি করে জরিপ পূরণ করতে হয়। মুভি, টিভি-শো সম্পর্কে নিজের অভিজ্ঞতা, মতামত ব্যক্ত বা রিভিউ করার মাধ্যমে জরিপগুলো পূরণ করে ইনকাম করতে পারবেন।

 

10. Money Machine

এই অ্যাপটি থেকে অন্যান্য জরিপ পূরণ করার অ্যাপ থেকে আয় করা যায় বেশি। এটাতেও ভিডিও দেখে, ছোটখাটো অফার পূরণ করে টাকা ইনকাম করা যায়। নির্দিষ্ট অ্যামাউন্ট জমা হয়ে গেলে পেপালের মাধ্যমে ক্যাশ আউট করা যাবে।

 

11. Sweatcoin

আপনার অনলাইন অ্যাকটিভিটির উপর অ্যাপটি আপনাকে ডিজিটাল ক্যাশ দিবে, যা কেবলমাত্র এখানে ব্যবহার করা সম্ভব। অনলাইনে আপনার অ্যাক্টিভিটি, কতবার লগইন করেন, কাজ করেন, ভিডিও দেখন সেগুলো হিসাব করে আপনাকে নির্দিষ্ট কারেন্সি দিবে এবং যা থেকে এখানেই অনলাইন শপিং করে আয় করা যায়।

 

12. Foap

যাদের ফটোগ্রাফির দক্ষতা আছে, আপনার তোলা ফটো ভালো মূল্যে বিক্রি করতে পারবেন এখানে। টাকা ইনকাম করার অ্যাপ হিসেবে এটি বাংলাদেশে খুব একটি প্রচলিত না হলেও, পার্শ্ববর্তী দেশগুলোয় এর চাহিদা অনেক।

 

14. Task Rabbit

এ অ্যাপে আপনাকে বিভিন্ন টাস্ক পূরণ করে আয় করার সুযোগ দেওয়া হবে। যেমন, ভিডিও দেখে, এড দেখে কিংবা জরিপ পূরণ করে। (টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে)

 

15. Snapwire

অ্যাপটিতে স্মার্টফোনের ফটো শেয়ার কিংবা লেখালেখি করলে আপনার ইনকাম হবে।

 

16. Checkout 51

এখানে ফ্রিতে কুপন ও ক্যাশব্যাক পাওয়া যায়। বিভিন্ন পণ্য কেনার জন্য ও টাকা সঞ্চয়ের জন্য এটি ব্যবহার করতে পারেন।

 

17. Gigwalk

বিভিন্ন গিগ তৈরি করে, শেয়ার করে বা বিভিন্ন সার্ভিস প্রদান করে এখানে আয় করা সম্ভব। আপনার সার্ভিস কেউ গ্রহণ করলেই আপনাকে পেমেন্ট করা হবে।

 

18. Upwork

আপওয়ার্ক সম্পর্কে আমরা সবাই কমবেশি জানি, যা একটি ফ্রিল্যান্সিং সাইট। এটাতে ওয়েব ডিজাইন, ফ্রিল্যান্সিং, অনলাইন জব, ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট, সোশ্যাল ম্যানেজারসহ বিভিন্ন কাজ পাওয়া যায়।

 

19. Lucktastic

এখানে ফ্রি স্ক্র্যাচ তৈরী করে অনলাইনে গেম খেলে আয় করা যায়। এছাড়াও ম্যাগাজিন সাবস্ক্রাইব করা যায়। যেখানে ইংরেজি ম্যাগাজিন, পেপার পড়ে ইনকাম করা যায়।

 

20. Pocket Money

এখানে আপনি বিভিন্ন ধরনের টাস্ক সম্পূর্ন করে রিওয়ার্ড গ্রহণ করতে পারবেন। যার মধ্যে গেম খেলে, রেফার করে, অ্যাপ ইন্সটল করে,জরিপ করে আয় করতে পারেন।